বাজারে নাকি আর চাকরি নেই! কথাটি কতোটা সত্তি দেখে নিন

 


বাজারে নাকি চাকরি নেই, চাকরি বাজার খুবই খারাপ । ছেলে মেয়ে কি করে চাকরি পাবে তাই নিয়ে চিন্তা করছেন । কথাটা কি ঠিক, না একটা ভ্রান্ত ধারনা । কিন্তু অনেকে বলছেন যে চাকরির বাজার নাকি আগের থেকেও ভালো, শুনে অবাক হলে । কিন্তু উক্তিটি পুরটিই ঠিক কারন ক্রেন্দ সরকার দিছে ৮ হাজার থেকে ১৫ হাজার চাকরি , এবং চাকরির সংখ্যা প্রতি বছরেই বেরেচলেছে । সমনে এখনও অনেক চাকরিতে নিয়োগ হবে, তাহলে চাকরির বাজার কি করে খারাপ হই । চাকরি পাওয়া এটতু কঠিন এর জন্য আপনাকে ভালো করে পাড়াশোনা করতে হবে ।

সামনে এখন অনেক চাকরি শূন্যপদ আসবে এই বছরে । ক্রেন্দ থেকে বলেছে কয়েক হাজার শূন্যপদ রয়েছে এখনও । ভালোকরে পড়াশোনা করুন আপনাকে চাকরি পেতেই হবে, মনে বল রাখুন । যদিও চাকরি পাওয়া সহজ নয় এটতু কঠিন এর জন্য আপনাকে আগেথেকে ভালো করে পড়তে হবে ।

আমাদের গ্রামের এক যুবক কয়েক দিন আগে পেয়েছে এক সরকারি চাকরি । আপনিও পাবেন, আপনাকে এটতু ভালো করে পড়তে হবে । বাজারে এখনও রয়েছে অনেক চাকরি আপনাকে একটু খোঁজ রাখতে হবে । এখন আমদের গ্রামের ওই যুবক প্রতি মাসে মাইনে পাছে ৫০ হাজার টাকা, সরকারি চাকরি । সরকারি চাকরি পাওয়া সকলের স্বপ্ন, কিন্তু অনেকের স্বপ্ন স্বপ্নই থেকে যাই ।

কিন্তু আপনাকে এই স্বপ্ন পুরন করতে হবে । এই বছরে আপনাকে চাকরি পেতে হবে । " বাজারে নাকি আর চাকরি নেই! " কথাটি পুরো ভুল । আপনাকেও এটা প্রমান করতে হবে । অনেকে এটা প্রমান করেছেন ।

Post a Comment

Previous Post Next Post