সাবধান! কি কোরে জানবেন কোনো ভাইরাস আপনার মোবাইল থেকে আপনার ATM কার্ড এবং ব্যাংকের তথ্য চুরি করেছে কিনা !

সাবধান আপনার ভুলের জন্য চলে যেতে পারে আপনার ব্যাঙ্কের সব টাকা । কি ভাবে এড়াবেন এই বিপদ, জেনে নিন বিস্তারিত তথ্য । যদি এই কাজ গুলি আপনা মোবাইল করে থাকেন আজই বন্ধ করে দিন । কেনোনা ইন্টারনেটে রয়েছে কয়েক হাজার চোখ যে গুলি রেখেছে নজর আনপার ওপরে । যেই আপনি দেবেন ফাঁদে পা সেই আপনরা টাকা হবে ফাঁকা । এই বিপদে পড়লে ব্যাঙ্কও করবেনা আপনাকে সাহায্য।


কারন ব্যাংক মনে করবে যে টাকা গুলি আপনি অন্য কোনো বাঙ্কে পাঠিয়েছেন । Trojan ভইরাস হতে সাবধান, চলে যাবে আপনার মোবাইল থেকে আপনার ATM কার্ড, ATM পিন এবং ব্যাংকের তথ্য । কি করে সুরক্ষিত রাখবেন আপনার মোবাইল এই ভইরাস থেকে জেনে নিন ।

১) অচেনা নাম্বার থেকে আপনার WHATSAPP এ যদি কোনো লিঙ্ক আসে ওই লিঙ্কে ক্লিক করবেন না । কারান ওই লিঙ্ক এ থাকতে পারে Trojan ভইরাস । এমন টাই হয়েছিল ওই যুবকের সাথে, চলে গেল ১৫ লক্ষ টাকা ব্যাংক থেকে ।

২) বাচ্চাদের থেকে মোবাইল রাখুন দূরে, কারন বাচ্চারা গেম খেলতে খেলতে ডেকে আনে বিপদ । চলে জাই ভুল ওয়েবসাইটে , সেখান থেকেই ভইরাসের অনুপ্রবেস হয় আপনার মোবাইল ।

৩) আনেক সমই আপনার মোবাইলে মেসেজ আসে যে আপনি একটি লটারি জিতেছেন, টাকা নেওয়ার জন্য এই লিঙ্ক এ ক্লিক ক্রুন । কখন ওই লিঙ্ক এ ক্লিক করবেন না কারান লিঙ্ক এ থাকতে পারে ভইরাস ।

৪) ফোন কল এর দ্বারা কখনও আপনার বাঙ্কের তথ্য পাঠাবেন না ।

৫) Play Store ছাড়া আন্য কোথা থেকে ও কোনো Application ইনস্টল করবেন না , কারন Application এর মধ্যে ভাইরাস থাকতে পারে ।

আপনি যদি এই সতর্ক গুলি অবলম্বন করেন তাহলে আপনি আপনার মোবাইলকে সুরক্ষিত রাখতে পারবেন এই ভইরাস এর আক্রমণ থেকে ।

Post a Comment

Previous Post Next Post