এটি মোবাইলে থাকলেই বিপদ, চলে যাবে আপনার গোপন তথ্য! সাবধান



এটি মোবাইলে থাকলেই বিপদ । চলে যেতে পারে আপনার গোপন তথ্য । কি করে এড়াবেন এই বিপদ, এর জন্য আপনাকে কি পদক্ষেপ নিতে হবে । আপনার একটি মাত্র ভুল, ফেলতে পারে আপনাকে বিপদে । এমন ঘটনা এর আগেও ঘটেছে, চলে গেছে এক যুবকের এটিম কার্ড তথ্য এবং ব্যাঙ্ক থেকে উধাও হয় ৫ লক্ষ টাকা । এমন ঘটনা আপনার সাথেও ঘটতে পরে, সাবধানে ব্যাবহার করুন আপনার মোবাইল । আপনি যদি এমন ফাদে পড়েন , তাহলে ব্যাঙ্কও করবে না আপনাকে সাহায্য কারন আপনার সব টাকা চলে যাবে বিদেশে ।

আপনি যদি মোবাইল কল রেকর্ডার অ্যাপ ব্যাবহার করেন, তাহলে বিপদ । অনেক সময় দেখা যায় এই কল রেকর্ডার অ্যাপ গুলি আপনার গোপন তথ্য নিয়ে অন্য কম্পানির কাছে বিক্রি করে । এর জন্য ভারত সরকার অনেক কল রেকর্ডার অ্যাপ বন্ধ করে দিয়েছে । আপনি যদি কল রেকর্ডার অ্যাপ ব্যাবহার করেন তাহলে বন্ধ করে দিন । সাবধানে থাকুন ।

আগে থেকে সাবধান হওয়া ভালো । এর জন্য আপন কি কি পদক্ষেপ অবলম্বন করবেন দেখুন । প্রথমত আপনার মোবাইল ছোটো বাচ্ছাদের থেকে দূরে রাখুন । অনেক সময় দেখা যায় বাচ্ছারা ভুল করে চাপদিয় মোবাইলে ওয়েবসাইট অন করে ফেলে । এবং আপনার তথ্য ওই ওয়েবসাইট চলে যেতে পারে, সেই জন্য বলি মোবাইল বাচ্ছাদের থেকে রাখুন দূরে । একটা মাত্র ভুলের জন্য আপনার সমস্ত টাকা চলে যেতে পারে অন্য কারোর বাঙ্কে । আপনার সারা জিবনের সঞ্চয় ।

২০২০ এর ঘটনা এক যুবকের ব্যাংক থেকে চলে যায় ৫ লক্ষ টাকা , পরে তদন্ত করে যানা যায় যে ওই যুবক ব্যাবহার করত এক কল রেকর্ডার অ্যাপ । অ্যাপটি সংগ্রহ করেছিল ওই যুবকের এটিএম কার্ড এর তথ্য তার মোবাইল থেকে ।

কল রেকর্ডার অ্যাপ ছাড়া আপনি যদি ভারত সরকার দ্বারা বন্ধ করা এমন অ্যাপ ব্যাবহার করেন তাহলে  আজই বন্ধ করে দিন । কারন এই অ্যাপ গুলিও সংগ্রহ করে আপনার তথ্য, আপনার মোবাইল থেকে আপনাকে না জনিয়ে ।

Post a Comment

Previous Post Next Post